আত্রাইয়ে বাঁশের তৈরি শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

আত্রাইয়ে বাঁশের তৈরি শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

বিকাশ চন্দ্র প্রাং, স্টাফ রিপোর্টার, নওগাঁঃ
নওগাঁর আত্রাই উপজেলার মনিয়ারী ইউনিয়নের ১০২ নং মনিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজেদের হাতে বাঁশ দিয়ে তৈরী শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন স্কুলের কোমলমতি শিশু শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী। বুধবার মহান শহীদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এমন আয়োজন করে স্কুলের শিশু-কিশোররা।
আত্রাইয়ে বাঁশের তৈরি শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি সালাম, বরকত, রফিক, জব্বাররা বুকের তাজা রক্ত দিয়ে মায়ের ভাষা বাংলাকে রক্ষা করেছিলেন। তাদের সেই জ্বালানো দীপশিখাই একাত্তরে অধিক উজ্জ্বল হয়ে রূপ নিয়েছিলো মহান স্বাধীনতায়। তাই যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতেই আত্রাই উপজেলার মনিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা তৈরি করেছেন এই ‘বাঁশের শহীদ মিনার’।
বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে সরেজমিনে দেখা যায়, বাঁশের তৈরি ওই শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করেছে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা। আত্রাই উপজেলায় সরকারী প্রাথমিক বিদ্যালয়গুলোতে কোন শহীদ মিনার নাই বললেই চলে।
এব্যাপারে অত্রাই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছাঃ রোখছানা আনিছা সাংবাদিকদের বলেন, স্থায়ী শহীদ মিনার নির্মাণের কোনো সরকারি বরাদ্দ আমাদের কাছে নেই। তবে স্থানীয় জনপ্রতিনিধিদের আন্তরিক সহযোগিতায় আমার প্রাথমিক স্কুলগুলোর উন্নয়ন কাজ করা হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment